পৌর নির্বাচনে এগিয়ে আওয়ামী লীগ

প্রকাশঃ ডিসেম্বর ৩১, ২০১৫ সময়ঃ ৯:৫৫ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১:০৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

electionপৌর নির্বাচনে ভোট গণনার কাজ শেষ হয়েছে। ২৩৪টি পৌরসভার ২৩৩ টির মধ্যে আওয়ামী লীগ ১৭৬, বিএনপি ২২, জামায়াত ১ ও ২৮টিতে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী হয়েছেন। ১টি  পৌরসভার নির্বাচন বাতিল (মাধবদী পৌরসভা) হয়েছে।

বুধবার ভোটগ্রহণ শুরুর পর সকাল থেকে ভোটারদের মধ্যে আগ্রহ দেখা যায়। কিন্তু তারপর বিভিন্ন স্থান থেকে নানা অনিয়ম ও সহিংসতার খবর পাওয়া যায়। অনিয়মের অভিযোগে নরসিংদীর মাধবদী পৌরসভার ভোট স্থগিত করেছে নির্বাচন কমিশন। চট্টগ্রামের সাতকানিয়ায় দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সহিংসতায় এক যুবদল নেতা মারা যান।

১৫৭টি পৌরসভায় কারচুপি হয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি। সেইসব পৌরসভায় তারা পুনরায় নির্বাচন করার দাবি জানান। কেন্দ্র থেকে এজেন্ট বের করে দেয়ার অভিযোগও করেন তারা। বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর এ নির্বাচনকে ‘প্রহসন’ বলে আখ্যায়িত করেছেন। নির্বাচন নিয়ে দলটির আনুষ্ঠানিক প্রতিক্রিয়া আজ বৃহস্পতিবার জানানো হবে।

এদিকে, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা মাহবুবুল আলম হানিফ জানান, বাংলাদেশে স্থানীয় সরকার নির্বাচনের ইতিহাসে এই নির্বাচন ছিল সবচেয়ে “শান্তিপূর্ণ, অবাধ ও সুষ্ঠু”। এছাড়া প্রধান নির্বাচন কমিশনার কাজি রকিবউদ্দিন আহমেদও পৌর নির্বাচন সুষ্ঠু ও অবাধ হয়েছে বলে এক সংবাদ সম্মেলনে বলেছেন।

প্রতিক্ষণ/এডি/এফটি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G